সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন

0
469

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন

আওয়ামী লীগ নেত্রী ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বৃহস্পতিবার ‍জুলাই ৯ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

সাহারা খাতুন বার্ধক্যজনিত নানা জটিল রোগে গুরুতর অসুস্থ হয়ে প্রথমে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসা নেন। তাঁর অবস্থা খারাপ হলে গত ৬ই জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককে নেয়া হয়েছিল চিকিৎসার জন্য। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০০৯ সালে আওয়ামী লীগ  যখন ক্ষমতায় আসে তখন তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন। তিন বছর ওই মন্ত্রণালয়ে তিনি দায়িত্ব পালন করেন। ক্ষমতায় আসার এক মাস পর ঢাকায় সীমান্ত রক্ষী বাহিনী তৎকালীন বিডিআর বিদ্রোহ হয়েছিল। তখন সাহারা খাতুন নতুন সরকারের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন।

ঢাকা নগরীতে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি ঢাকার একটি আসন থেকে সংসদ সদস্য ছিলেন। তিনি আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের ফোরোমেরও অন্যতম একজন নেতা ছিলেন।

সাহারা খাতুনের মরদেহ শুক্রবার ১০ জুলাই রাতে দেশে আসছে। শনিবার ১১ জুলাই বনানী কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।