সেলিম রহমান আল-আরাফাহ্ ব্যাংকের নতুন চেয়ারম্যান

0
273

সেলিম রহমান আল-আরাফাহ্ ব্যাংকের নতুন চেয়ারম্যান

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ সেলিম রহমান। পর্ষদের ভাইস চেয়ারম্যান হয়েছেন আলহাজ আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া। সোমবার (৯ আগস্ট) পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে দুজনকে এ পদে নির্বাচিত করা হয়।

আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সেলিম রহমান চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা খলিলুর রহমান কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ, কেডিএস অ্যাক্সেসরিজ, কেডিএস অ্যাপারেলস, কেডিএস লজিস্টিকস, কেডিএস আইডিয়া, কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ, স্টিল অ্যাক্সেসরিজ এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগ দেয়ার আগে তিনি একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তার বাবা এ. কে. এম. আবু তাহের ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান ছিলেন। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন শেষ করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় যুক্ত হন। বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং পূর্বাচল ডিলার্স, পূর্বাচল এক্সক্লুসিভ এবং বেকো ফিডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিংয়ের স্বত্বাধিকারী।