চট্টগ্রাম-কুয়েত রুটে জাজিরা এয়ার

0
13

চট্টগ্রামকুয়েত রুটে জাজিরা এয়ার

মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের জন্য চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের জন্য ফ্লাইট শুরু করছে জাজিরা এয়ারলাইন্স। আগামী ২৪ জানুয়ারি চট্টগ্রাম  আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার- এই তিন দিন কুয়েত-চট্টগ্রাম-কুয়েত রুটে  ফ্লাইট শুরু হবে। নির্ধারিত দিন সকাল পৌনে ৯টায় শাহ আমানত বিমানবন্দরে যাত্রী নিয়ে আসবে জাজিরা এয়ারলাইন্স। এরপর সকাল পৌনে ১০টায় কুয়েতের উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যাবে।

এয়ার গ্লাক্সির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আসিফ চৌধুরী  জানান, বৃহত্তর চট্টগ্রামের মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যের যাত্রীদের সুবিধার্থে জাজিরা এয়ারলাইন্স চট্টগ্রাম-কুয়েত রুটে অপারেশন শুরু করছে। যাত্রীদের চাহিদা বাড়লে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।   চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান  বলেন, আন্তর্জাতিক রুটের যাত্রীদের সুবিধার্থে আরটি-পিসিআর মেশিন বসানোসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে অনেক বিদেশি এয়ারলাইন্স বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার প্রস্তাবনা দিয়েছে, এর মধ্যে জাজিরা এয়ারও রয়েছে।

জাজিরা এয়ারওয়েজ কুয়েতর একটি বিমান সংস্থা। এর সদর দপ্তর কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত। এই বিমান সংস্থাটি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে তাদের বহরে মোট বিমান সংখ্যা ১৩ টি এবং সংস্থাটি পৃথিবীর ৩৪ টি ডেসটিনেশনে ফ্লাইট পরিচালনা করছে।