চার ম্যাচে তৃতীয় জয় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

0
721

চার ম্যাচে তৃতীয় জয় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দখিনা ডেস্ক: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএলের) এবারের আসরের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেট থান্ডারকে ৪ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহর দল। অন্যদিকে টানা চতুর্থ পরাজয়ের স্বাদ পেয়েছে সিলেট। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ব্যাট করতে পাঠায় সিলেট থান্ডারকে। ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৯ রান করে সিলেট থান্ডার। জবাবে ব্যাট করতে নেমে ২ ওভার হাতে রেখে জয় তুলে নেয় চট্টগ্রাম।

১৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিক চট্টগ্রাম। ওপেনার লিন্ডল সিমন্স ও উইকেটকিপার নুরুল হাসান সোহানের ব্যাট জয়ের ভিত্তি পায় স্বাগতিক দল।

সিমন্স ৩৭ বলে ৪৪ রান করে আউট হলেও সোহান ২৪ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। ১৮ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩০ রান তু্লে নেয় মাহমুদউল্লাহ’র দল। চট্টগ্রামের সিমন্স ও সোহান ছাড়া কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের রান ছুঁতে পারেনি। সিলেটের ক্রিসমার সান্তোকি ৩টি, এবাদত হোসাইন ও দেলোয়ার হোসাইন ১টি করে উইকেট নেন।

এর আগে চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান তোলে সিলেট। আন্দ্রে ফ্লেচার সর্বোচ্চ ৩৮ রান করেন। এছাড়া অধিনায়ক মোসাদ্দেকের ব্যাট থেকে ৩০ রান আসে। চট্টগ্রামের মেহেদী হাসান রানা ৪টি, রুবেল হোসেন ২টি, মুক্তার আলী ও কেশরিক উইলিয়ামস ১টি করে উইকেট নেন। চট্টগ্রামের রানা ম্যাচ সেরা হয়েছেন।

বঙ্গবন্ধু বিপিএলে এটি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চার ম্যাচে তৃতীয় জয়। আর সিলেটের চার ম্যাচে চার হার!

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট থান্ডার: ১২৯/৮ (২০ ওভারে, ফ্লেচার ৩৮, মিঠুন ১৫, মোসাদ্দেক ৩০; মেহেদি হাসান রানা ৪/২১)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৩০/৬ (১৮ ওভারে, সিমন্স ৪৪, নূরুল হাসান সোহান ৩৭*, কেসরিক উইলিয়ামস ১৮*, সান্টোকি ৩/১৩)।