সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম লাইফ সাপোর্টে

0
469

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম আগের চেয়ে তাঁর অবস্থার অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকেরা।অবস্থা অপরিবর্তিত থাকায় সিঙ্গাপুরে নিতে প্রস্তুতি শুরু করেন পরিবারের সদস্যরা।কিন্তু অবস্থার অবনতি হওয়ায় এখনই স্থানান্তরের ঝুঁকি নিতে চাইছেন না তাঁরা। মেডিকেল বোর্ডের পরামর্শ মেনেই এগোতে চাইছে।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন।মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে রাখা হয়। পর পর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। তিনি গভীর কোমায় আছেন।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে মোহাম্মদ নাসিমের। গত শুক্রবার ৫ জুন ভোররাতে তিনি ব্রেন স্ট্রোক করলে জরুরি ভিত্তিতে তার অস্ত্রোপচার হয়। এরপর থেকে তিনি গভীর কোমায় আছেন।

মোহাম্মদ নাসিম ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় স্বরাষ্ট্রসহ একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন । ২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান । বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি।