যুব বিশ্বকাপে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

0
997

বোলিংয়ে আফগানিস্তানকে ২১২ রানে বেঁধে ফেলার পর দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিয়ে সহজেই জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশি যুবারা।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে যুব বিশ্বকাপের প্রথম ম্যাচে ১০ উইকেটের জয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আফগানিস্তানের বেঁধে দেয়া ২১৩ রানের লক্ষ্যকে মামুলি বানিয়ে রীতিমতো তাদের ক্রিকেট শেখাল টাইগার যুবারা। দুই ওপেনার সাদমান ইসলাম ও জয়রাজ শেখ ৪২ ওভার ২ বলেই দলকে পৌঁছে দিয়েছেন জয়ের বন্দরে।

চলতি টুর্নামেন্টের প্রথম ব্যাটসম্যান হিসেবে সাদমান হাঁকিয়েছেন অনবদ্য এক শতক। অপরাজিত ১২৬ রানের কাব্যিক ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৪ চার ও ১ ছয়ে। অন্য ওপেনার জয়রাজ অপরাজিত ছিলেন ৮১ রানে।

এর আগে শেষ ১০ ওভারে বাংলাদেশের দুর্দান্ত বোলিং আর ফিল্ডিং আফগানদের ২১২ রানে আটকে দেয় টাইগার যুবারা। অবশ্য টস হেরে ব্যাট করতে নেমে দুই আফগান ওপেনারের সূচনাটা ছিল দারুণ।

উসমান গনি ও মোহাম্মদ মুজতাবা ১৫ ওভার ৫ বলে তোলেন ৬৯, আফগান মিডল অর্ডারও বেশ ভালো করেছিল। ৩৭ ওভার ২ বলে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৪৪, কিন্তু অবশিষ্ট ৬ উইকেট হারিয়ে শেষ ৭৬ বলে আফগান যুবারা তুলেছে মাত্র ৬৮।

আফগানিস্তানের লাগাম টেনে ধরার মূল কাজটি করেন মোসাদ্দেক। ১০ ওভারে ১ মেডেনে ১৯ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। এ ছাড়া রাহাতুল ফেরদৌস পান দুটি উইকেট।