প্রধানমন্ত্রীর সামরিক সচিব সিঙ্গাপুরে মারা গেলেন

0
748

প্রধানমন্ত্রীর সামরিক সচিব সিঙ্গাপুরে মারা গেলেন

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ৫৯ বছর বয়সে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় ৫টা ১৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হবে।

 

গত আগস্ট মাস থেকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব ডেঙ্গু ও ক্যানসার আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হসপিটাল সিএমএইচে তিনি চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে সেপ্টেম্বরের শুরুতে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীন নানা সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সরকারে। বিশেষ করে হেফাজতের তাণ্ডবের সময় তিনি কঠোর হস্তে তা দমন করেছেন।চট্টগ্রামের লোহাগাড়ার সন্তান মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন পিএসসি টানা তিনবার প্রধানমন্ত্রীর সামরিক সচিব হিসাবে দায়িত্ব পালন করেন।

 

মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক শোক বার্তায় জানানো হয়েছে।