বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সিআইইউর বর্ণাঢ্য কর্মসূচি।

0
630

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি হাতে নিয়েছে বর্ণাঢ্য কর্মসূচি। ইতোমধ্যে ক্যাম্পাসে শুরু হয়েছে ক্ষণগণনা। জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ উপলক্ষে অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেন, একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান চিরভাস্বর। তাঁকে শ্রদ্ধার সঙ্গে অনন্তকাল স্মরণ করবে পুরো জাতি। শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন, অসাধারণ ব্যক্তিত্ব আর দূরদর্শী ক্ষমতা নতুন প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে। এই মহান নেতার কৃতিত্বকে সর্বত্র ছড়িয়ে দিতে সিআইইউর ছাত্র-শিক্ষক ও কর্মকর্তারা আগামি দিনে একসঙ্গে কাজ করবে বলে সভায় উল্লেখ করেন তিনি। সিআইইউ কর্তৃপক্ষ জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিনকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কর্মসূচি: ক্যাম্পাসে ক্ষণগণনা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও সিআইইউর অফিসিয়াল ওয়েবসাইটে আয়োজনের নানান তথ্য প্রকাশ, বঙ্গবন্ধুকে নিয়ে নিয়মিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে রচনা প্রতিযোগিতা, বইমেলা, মুক্তিযুদ্ধ ও তার অবদান নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন, রক্তদান, ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধুকে স্মরণ করে সেমিনার ও কর্পোরেট টক, নানান সাজে ক্যাম্পাসকে সজ্জিত করাসহ অনেক কিছু।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন আয়োজনের আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, এসব কর্মসূচির মধ্য দিয়ে আমরা নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর  অবদানের সঙ্গে পরিচিত করার চেষ্টা করবো। এর ফলে একদিকে তাদের ভেতর যেমন দেশপ্রেম জাগ্রত হবে, অন্যদিকে একজন মানুষের সাধারণ থেকে অসাধারণ হয়ে ওঠার গল্পটা জানার ইচ্ছাও জেগে উঠবে।