ইতালিতে করোনায় আরও ৪১ জনের মৃত্যু

0
353

ইতালিতে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। ফলে ভয়াবহ পরিস্থিতির মুখে পড়েছে ইউরোপের এই দেশ। করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে এখন সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে।

দেশটিতে একদিনে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৮ জনে। বৃহস্পতিবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৭৬৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৮৫৮ জনে।

ইতালির ২২টি অঞ্চলেই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনা প্রতিরোধে বন্ধ ঘোষণা করা হয়েছে সকল স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়। এছাড়া করোনা মোকাবিলায় অতিরিক্ত ৮.৪ বিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দেয়া হয়েছে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের মতে, বিশ্বের যেকোনো জায়গার চেয়ে করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এখন ইতালিতেই বেশি হচ্ছে।

এদিকে চীনের বাইরে ইতালির পর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১০৭ জন। এছাড়া ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ইরানের সব প্রদেশের রাজধানীতে জুমার নামাজ বাতিল করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস ধরা পড়ে। ইতোমধ্যে অন্তত ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৯৬ হাজার জন এবং প্রাণ হারিয়েছেন অন্তত তিন হাজার ৩০০ জন। আক্রান্ত ও নিহতদের অধিকাংশই চীনের। দেশটির মূল ভূখণ্ডে এ পর্যন্ত দুই হাজার ৯৮১ জন মারা গেছেন, আক্রান্ত হয়েছেন অন্তত ৮১ হাজার জন।