বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া আর নেই

0
598

বিএনপির আইন বিষয়ক সম্পাদক খালেদা জিয়ার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাহ ইলাইহি রাজিউন)। শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গণস্বাস্থ্য হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে সানাউল্লাহ মিয়া দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত রেখে যান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে জানান, গুরুতর অসুস্থ অবস্থায় তাকে গতকাল ২৬ মার্চ  বৃহস্পতিবার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুক্রবার বিকেলে শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।

ওয়ান ইলেভেনের সময় তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। নেতাকর্মীদের মামলায় সবসময় সহায়তার হাত বাড়িয়ে দিতেন। এজন্য সবার কাছে তিনি ছিলেন খুব জনপ্রিয়।

সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। এছাড়া গত বছরের ৩ জানুয়ারি তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। সেই থেকে তার মুখের বাঁ পাশ বেঁকে যায়। দীর্ঘদিন বিদেশে চিকিৎসার পর দেশে ফেরেন তিনি।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।