‘মিশন এক্সট্রিম’

0
93

 ‘মিশন এক্সট্রিম’

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে মিশন এক্সট্রিম সিনেমাটি । কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের অ্যান্টি-টেরোরিজম  ইউনিটের  পুলিশ  সুপার  সানী  সানোয়ার।

সিনেমাটির ট্রেলারে দেখা গেছে অ্যাকশন ও রহস্যের ঝলক। শুভকে দেখা গেছে দুর্দান্ত অ্যাকশন অবতারে। এ সিনেমায় প্রধান খল চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর আর সঙ্গে দেখা গেছে তাসকিনকে। মহামারীর ধাক্কা কাটিয়ে বাংলা সিনেমা যখন উঠে দাঁড়াতে চাইছে তখন দরকার ছিল ঢাকা অ্যাটাকের মতো আরেকটি ‘অ্যাটাক’। এবারের অ্যাটাক ‘মিশন এক্সট্রিম’। মিশন এক্সট্রিম দিয়ে ঘুরে দাঁড়াবে বাংলা সিনেমা, এমনটাই মনে করছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা। কেননা চলতি বছরে ঢালিউডে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম আরিফিন শুভ অভিনীত সিনেমাটি। গত ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও করোনার কারণে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। এর আগে ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে জমা দেন নির্মাতারা। প্রদর্শনের পর বিনা কর্তনে ছাড়পত্র পায় সিনেমাটি। এছাড়া সেন্সর বোর্ডে সদস্যদের কাছে সিনেমাটি প্রশংসিত হয়েছে।

পুলিশি অ্যাকশন সিনেমার হিরোকে দেখাতে হবে শক্তিশালী। বলিউড, হলিউডের নায়কদের মতো আরিফিন শুভ মিশন এক্সট্রিমের জন্য নিজেকে বদলে ফেলেছেন । ওজন কমিয়েছেন ১২ কেজি। নিজেকে এমনভাবে উপস্থাপন করেছেন যা, রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। আরিফিন শুভর ট্রান্সফরমেশন জার্নিটা মোটেও সহজ ছিল না। হোঁচট খেয়েছেন। পা মোচকেছে। পায়ে জমে গিয়েছিল পানি। এ কারণে তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছিলেন চিকিৎসকরা। তার পরও থেমে যাননি।এ সিনেমায় একের পর এক চমক দেখিয়েই যাচ্ছেন শুভ। ধরা দিয়েছেন র্যাপ সিঙ্গার হিসেবেও।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বের তিনটি মহাদেশে মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত ও প্রতীক্ষিত এ সিনেম। ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি ও অকল্যান্ডের প্রেক্ষাগৃহেও সিনেমাটি দেখতে পাবে দর্শক। এর আগে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরো ১১টি দেশে সিনেমাটি মুক্তির বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

সিনেমা মুক্তি পাচ্ছে ৫০টি হলে। দ্বিতীয় সপ্তাহে হল আরো বাড়বে বলে জানালেন সিনেমাটির পরিচালক। প্রথম সপ্তাহে আরো বেশি হলে মুক্তি দেয়ার সুযোগ থাকলেও ইচ্ছে করেই ৫০টি হলে মুক্তি দেয়া হচ্ছে। প্রযোজনা সংস্থা চেয়েছে, প্রথম সপ্তাহে বড় হলগুলোয় মুক্তি দিয়ে দ্বিতীয় সপ্তাহ থেকে হল সংখ্যা বাড়ানোর দিকে মনোযোগ দেবে। না হলে এ সংখ্যা আরো বাড়ত।

আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধে মিশন এক্সট্রিমে অংশ নিচ্ছেন মিস বাংলাদেশ-২০১৮ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী । প্রথম সিনেমা স্বভাবতই খুবই এক্সাইটেড তিনি।