সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস ২০১৯ উদযাপন

0
437

সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস ২০১৯ উদযাপন

দখিনা ডেস্ক: নানা আয়োজনে স্বাধীনতার ৪৯তম বিজয় দিবস উদযাপন করেছে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। সোমবার (১৬ ডিসেম্বর) জাতীয় পাতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। বিএনসিসি ক্যাডেটদের কুজকাওয়াজ পরিদর্শন করে অভিবাদন গ্রহণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহানসহ অন্যরা।

ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ও পরিকল্পনায় আয়োজিত বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচিতে ছিল আলোচনা সভা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, রচনা প্রতিযোগিতা, দেয়ালিকা প্রকাশ, পিঠা উৎসব, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ সহ নানা আয়োজন।

বিজয় দিবসের আলোচনা সভায় সোমবার (১৬ ডিসেম্বর) উপাচার্য বলেন, আমাদের মুক্তিযুদ্ধ নতুন প্রজন্মকে যুগ যুগ ধরে অনুপ্রেরণা জোগাবে। উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বলেন বঙ্গবন্ধুর কারনেই জাতি শোষন মুক্ত সমাজ গঠনের জন্য এক হয়ে যুদ্ধ করেছে, আর এই শোষন মুক্ত সমাজ গঠনে যদি র্ব্যথ হই আমদের অজান্তেই রয়েছে পরম র্দুভাগ্য। প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই এদেশ ও এদেশের মানুষকে এই পরাধীনতা থেকে, এই শোষণ থেকে মুক্তি দেন।

বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে গ্যালারী কক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, উপস্থিত ছিলেন রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, ডীন, বিভাগীয় প্রধানসহ শিক্ষার্থীরা।