বিপিএল মাতাতে আসছেন আমলা-গেইল

0
624

 

বঙ্গবন্ধু বিপিএলের আসরটি প্রায় শেষ ধাপে এসে পৌঁছেছে। এই পর্যায়ে এসে দেখা যেতে পারে কয়েকজন বড় তারকার উপস্থিতি। ওয়াটসন এসে দুই ম্যাচ খেলে কিছু করতে না পারলেও বিপিএল মাতাতে এবার আসছেন হাশিম আমলা ও ক্রিস গেইল।

খুলনা টাইগার্সের হয়ে বিপিএল খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা। সোমবার রাতেই ঢাকায় এসে পৌঁছবেন এই প্রোটিয়া তারকা। বিপিএলের সিলেট পর্ব থেকে খেলতে দেখা যাবে তাকে।

এবারের বিপিএলে প্লেয়ার ড্রাফটে না থাকলেও এর বাইরে থেকে দুজন করে ক্রিকেটার নেয়ার সুযোগ ছিল দলগুলোর। সেই সুযোগ গ্রহণ করে আমলাকে দলে নিয়েছে খুলনা। এদিন বিষয়টি নিশ্চিত করেছেন দলটির ম্যানেজার নাফিস ইকবাল খান।

এদিকে, বঙ্গবন্ধু বিপিএল মাতাতে ৬ জানুয়ারি ঢাকা আসছেন ক্রিস গেইল। গ্রুপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলবেন ইউনিভার্স বস। আর চট্টগ্রাম যদি ফাইনাল পর্যন্ত যেতে পারে, তাহলে ক্যারিবীয় দানবকে দেখা যাবে আরও দুই-তিনটি ম্যাচে। চট্টগ্রাম তাকে দলে নিয়েছে ৮৪ লাখ টাকায়।

এছাড়া, আরও দুই নতুন বিদেশি যোগ দিচ্ছে ঢাকা প্লাটুনে। দুই পাকিস্তানি ক্রিকেটার ফাহিম আশরাফ ও আহমেদ শেহজাদ দলটির সঙ্গে যোগ দেবেন সিলেট পর্ব থেকে। ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সের বদলি হিসেবে আসছেন শেহজাদ। আর ড্রাফটের বাইরে থেকে নেয়া হয়েছে অলরাউন্ডার ফাহিমকে।

এর আগে হাঁটুর চোটের কারণে দেশে ফিরে গেছেন ঢাকার আরেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তবে আগামী ৬ জানুয়ারি ফেরার কথা তার। আফ্রিদির সঙ্গে সিলেট পর্বে খেলবেন না ওয়াহাব রিয়াজও। এ বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা প্লাটুন দলের ম্যানেজার আহসানউল্লাহ হাসান।

সুতরাং পয়েন্ট টেবিলে দলগুলোর অবস্থান যাই হোক না কেন, গেইল-আমলা-ওয়াটসনদের উপস্থিতিতে সিলেট পর্বে ও ঢাকার তৃতীয় পর্বের ম্যাচগুলোতে স্টেডিয়াম ও মাঠের খেলা উভয়ই জমে উঠবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা!