‘পশ্চিমবঙ্গ থেকে ১ কোটি ‘বাংলাদেশিকে’ ফেরত পাঠানো হবে’

0
450

 

পশ্চিমবঙ্গ থেকে ১ কোটি ‘বাংলাদেশিকে’ ফেরত পাঠানো হবে: দিলীপ ঘোষ

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করে বলেছেন, রাজ্যটিতে এক কোটি ‘বাংলাদেশি’ বসবাস করছে। তার অভিযোগ এসব ব্যক্তিরা সরকারি সব সুবিধা নিচ্ছেন। ২ রুপি কেজি দরে চাল নিচ্ছেন। আর তাই প্রস্তাবিত এনআরসি চালু হলে এই ১ কোটি ‘বাংলাদেশিকে’ বিতাড়িত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। খবর ওয়ানইন্ডিয়ার।

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) সমর্থনে রোববার রাজ্যে অভিনন্দন যাত্রা করে বিজেপি। ওই কর্মসূচিতেই দিলীপ ঘোষ এমন মন্তব্য করেছেন।

যারা অবৈধ অনুপ্রবেশকারীদের সমর্থন করছেন, তাদের লুঙ্গি পরা অনুপ্রবেশকারীদের সঙ্গেই বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলেও হুঁশিয়ারি দেন দিলীপ। রাজ্য বিজেপি সভাপতি অভিযোগ করে বলেন, বাংলাদেশ থেকে শয়ে এবং হাজারে হিন্দুদের তাড়িয়ে দেয়া হয়েছে। সেইসব লোকদের নাগরিকত্ব দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেন বিরোধিতা করছেন, সে প্রশ্নও তোলেন দিলীপ।

এদিন তিনি নাম উল্লেখ না করে মমতা ব্যানার্জিকে দেশ বিরোধী এবং হিন্দু বিরোধী বলেও বর্ণনা করেন দিলীপ ঘোষ।

এদিন মধ্যমগ্রাম থেকে বারাসত অভিনন্দন যাত্রায় অংশ নেন দিলীপ ঘোষ। সিএএ নিয়ে মানুষের কাছে যেতে বিজেপি যে কর্মসূচি নিয়েছে তারই অংশ হিসেবে এই মিছিল কেন্দ্রে ক্ষমতায় থাকা দলটি। এর আগে গত ৯ জানুয়ারি এই একই পথে সিএএ-র বিরুদ্ধে মিছিল করেছিলেন মমতা।