২৬ মার্চের কর্মসূচি বাতিল, পদক প্রদান অনুষ্ঠান স্থগিত

0
495
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ সকল কর্মসূচি বাতিল করা হয়েছে। একই সঙ্গে স্থগিত করা হয়েছে স্বাধীনতা পদক প্রদান কর্মসূচিটিও।শনিবার (২১ মার্চ) বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সাক্ষাৎকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এ সময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিটি বাতিল করা হয়েছে। বঙ্গভবনেও স্বাধীনতা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানটিও বাতিল করা হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।

২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রধান অনুষ্ঠান জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন। প্রতিবছর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সবস্তরের মানুষ এদিন জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে থাকেন। এ বছর সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারির কারণে এ কর্মসূচিটি বাতিল করা হয়েছে।