চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত, ভবন লকডাউন

0
592

করোনা শনাক্তে ২৪ ঘণ্টায় ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের শরীরে করোনা পজেটিভ রয়েছে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। করোনা শনাক্ত হওয়ার পর তিনি যে বাসায় থাকেন, সেখানে পুরো ভবন লকডাউন করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। আর ওনার স্বাভাবিক যে চিকিৎসা তা চলবে।

ব্রঙ্কাইটিসের উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার চট্টগ্রামের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি হন তিনি। আজ শুক্রবার চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) এ নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনা পজেটিভ ব্যক্তির বয়স ৬৭ বছর, তিনি বর্তমানে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। তার বাসা দামপাড়া এলাকায়।

রাতে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির বাসাসহ দামপাড়া ১ নম্বর গলির ১টি ভবন লকডাউন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দীন। এ ছাড়া আশপাশের ভবনে চলাচল সীমিত করা হয়েছে ক্রমান্বয়ে একাধিক বাড়ি লকডাউনের প্রক্রিয়া চলছে। সেখানে পুলিশ মোতায়েন থাকবে।

বিআইটিআইডি-তে এখন পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।