মহিলাদের কর্মসংস্থান সৃষ্টিতে আন্তর্জাতিক মানের সুচি বিউটি লাইফস্টাইল

0
378

মহিলাদের কর্মসংস্থান সৃষ্টিতে আন্তর্জাতিক মানের সুচি বিউটি লাইফস্টাইল

চট্টগ্রাম শহরের অভিজাত এলাকা মেহেদীবাগে বিউটি পার্লারগুলোর তালিকায় প্রথম সারিতে নাম লেখালো সুচি বিউটি লাইফস্টাইল । নগরীর মেহেদীবাগ এলাকার কিছুক্ষন সেন্টারে সুচি বিউটি লাইফস্টাইলের গত ৬ জুন ২০২১ উদ্বোধন হয়েছে। শহরের সৌন্দর্য সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এটি একটি নতুন চমক সুচি বিউটি লাইফস্টাইল। কেক ও ফিতা কেটে শুভ উদ্বোধন করেন বাংলাদেশে  সাউথ আফ্রিকার অনারারী কনসাল সোলায়মান আলম শেঠ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, তিনি এতবড় সুন্দর আয়োজন দেখে  মুগ্ধ হয়েছেন। তিনি বলেন আমাদের মেয়েরা যে সৃজনশীলতা ও কর্ম উদ্যমের উদাহরণ সৃষ্টি করছে, এজন্য তাঁদের আমি সাধুবাদ ও উৎসাহ জানাই। সমাজে নারীরা এখন আর পিছিয়ে নেই। নিত্য নতুন সব আইডিয়া শেয়ার করে এর বাস্তবায়নে এগিয়ে যাচ্ছেন ও দেশকেও এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমি সুচির সাফল্য কামনা করি।

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি বিশিষ্ট নারীনেত্রী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট কামরুন নাহার বলেন, একজন নারী হয়ে আমি গর্বিত যে, আমাদের মহিলা সমাজ বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিকতার সমন্বয়ে কর্মসংস্থানমুখী ব্যবসা বানিজ্যে অবদান রেখে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

প্রতিষ্ঠানটির কর্ণধার রুমাইয়া সুচি, একসময় ফ্যাশন ডিজাইনার ও ইভেন্ট অর্গানাইজার ছিলেন। দেশীয় পোশাক ও সংস্কৃতি বিকাশে রেখেছেন অগ্রণী ভূমিকা । পাশ্চাত্য সংগীত আর ডিজেতে জনপ্রিয় হলেও একসময় উপলব্ধি করলেন দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করবেন। নিজ সমাজ, নিজ সংস্কৃতি ও নিজ কমিউনিটির জীবন জীবিকার মান উন্নয়নে কাজ করে যাবেন। সামাজিক দায়বদ্ধতায় তাই গড়ে তুললেন এগ্রো ইন্ডাস্ট্রি সহ একেকটি কর্মসংস্থানমুখী প্রতিষ্ঠান। এবার পশ্চাৎপদ মহিলাদের কর্মসংস্থান সৃষ্টিতে প্রতিষ্ঠা করলেন সুচি বিউটি লাইফস্টাইল। একজন সফল নারী উদ্যোক্তা । নারীদের অর্থনৈতিক স্বাবলম্বিতা অর্জন এবং সম্মান ও মর্যাদা বৃদ্ধিতে তিনি কাজ করে চলেছেন অবিরাম।

একই ছাদের নীচে মহিলাদের আকর্ষণীয় পোশাকের শোরুম হতে শুরু করে সৌন্দর্য সেবার সব আয়োজন এখানে। আছে স্পা, মেকওভার, ফেসিয়াল, ব্রাইডাল বিউটিফিকেশন, টোটাল ওয়েডিং বিউটিফিকেশন প্যাকেজ। যথাযত স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ হেলথকেয়ারে সব আয়োজন। রিফ্রেশমেন্টের জন্য আছে কফি হাউস।চট্টগ্রামে এটাই আন্তর্জাতিক মানের একটি লাইফস্টাইল ডেভেলপমেন্ট সেন্টার।সৌন্দর্য সেবার আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য অনন্য এই প্রয়াস।