গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক

0
341

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক

গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একাকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ। শনিবার ৩১ জুলাই সন্ধ্যায় রামপুরা এলাকায় তার নিজ বাসা বন্ধু নিবাস থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক জানান, গৃহকর্মী নির্যাতনের ঘটনায় একা নামে একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

রাত ৮টার দিকে হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গৃহকর্মীর অভিযোগের ভিত্তিতে একাকে আটক করা হয়েছে।’

হাতিরঝিল থানা পুলিশ জানায়, তিন-চার মাস ধরে চিত্রনায়িকা একার কাছে তার ৩০ বছর বয়সী গৃহকর্মী হাজেরা বেগম টাকা পেতেন। একা তার গৃহকর্মীকে বেতন দিতেন না। গৃহকর্মী সেই টাকা চাইতে গেলে তাকে মারধর করেন একা। মারধরে গৃহকর্মী অসুস্থ হয়ে গেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেই টাকা চাইতে গেলে তাকে মারধর করা হয়। পরে ওই গৃহকর্মীর অভিযোগের ভিত্তিতে আজ সন্ধ্যা  রামপুরার বন্ধুনিবাস অ্যাপার্টমেন্ট থেকে একাকে আটক করা হয়।’

এসআই হারুন বলেন, ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে কল আসে। ওই গৃহকর্মীই ৯৯৯-এ কল দিয়েছিলেন। তারপর পুলিশ হাতিরঝিল থানাধীন রামপুরা থেকে তাঁকে আটক করে। তবে এ ঘটনায় রামপুরার নিজ বাসা থেকে চিত্রনায়িকা একাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়। গৃহকর্মীর অভিযোগের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

গৃহকর্মীর স্বামী জানান, তার স্ত্রী হাজেরা বাসা-বাড়িতে ছুটা কাজ করেন। ওই নায়িকার বাসায় তিন মাস ধরে কাজ করছেন। বাসা পরির্বতন করায় হাজেরাকে অতিরিক্ত সময় কাজ করতে বলেন নায়িকা। তাতে অস্বীকৃতি জানিয়ে হাজেরা তাকে বলেন, ‘আগে বলতেন, তাহলে অন্য বাসাগুলোকে জানিয়ে আসতে পারতাম’। এতে ক্ষিপ্ত একা বলেন, ‘তোমার আর কাজ করতে হবে না’। এসব কথার প্রেক্ষিতে হাজেরা তার বেতন চান। এতে নায়িকা একা রাগান্বিত হয়ে হাজেরাকে পিটিয়ে আহত করেন। গৃহকর্মীর হাতে ও মাথায় আঘাত রয়েছে।

প্রসঙ্গত, চলচ্চিত্র ও টিভি নাটকে কাজ করার পাশাপাশি বিজ্ঞাপন চিত্রে মডেল হিসেবে কাজ করেছেন একা। ১৯৯৭ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’ ১৯৯৮ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রঙিন রাখাল রাজা’ ; কাজী হায়াৎ পরিচালিত ‘ধর’ ও ‘তেজী’ সিনেমা দুটির মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান একা। মান্নার বিপরীতে অভিনয় শুরু  করেন আয়েশা আরবী ওরফে একার হয়। প্রথম ছবিতে তেমন সাড়া ফেলতে না পারলেও এরপর চিত্রনায়ক মান্নার সঙ্গে জুটি বেঁধে ‘তেজী’ সিনেমায় হাজির হলে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এক মান্নার সঙ্গেই টানা বিশটিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন এই তারকা।  মান্নার মৃত্যুর পর রুবেল, অমিত, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিল খান, ফেরদৌস, শাকিব খানসহ অনেকের বিপরীতেই অনেক ব্যবসায়সফল সিনেমা উপহার দিয়েছেন একা।

চলচ্চিত্রে অশ্লীলতা শুরু হলে ধীরে ধীরে হারিয়ে যান একা। একেবারেই কমিয়ে দেন সিনেমায় অভিনয়। সর্বশেষ ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার সর্বশেষ সিনেমা কাজী হায়াৎ পরিচালিত ‘পাগলা হাওয়া’ মুক্তি পায় ২০১২ সালে। এরপর প্রায় ছয় বছরের বিরতি দিয়ে ২০১৮ সালে আবার কিছু সিনেমায় কাজ করেন তিনি। সেগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।