যুক্তরাষ্ট্রের হাউসের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামীর জেল-জরিমানা

0
43

যুক্তরাষ্ট্রের হাউসের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামীর জেল-জরিমানা

ন্যান্সি পেলোসির স্বামীর নাম পল পেলোসি, বয়স ৮২ বছর। গত ২৮ মে মাসে মদ খেয়ে হাইওয়ে দিয়ে গাড়ি চালাতে গিয়ে তিনি একটি জিপকে ধাক্কা মারেন। ক্যালিফোর্নিয়ায় এই ঘটনা ঘটেছিল।জিপের চালকের হাত, ঘাড় ও গলায় লাগে।  তবে তার বা জিপের অন্য যাত্রীদের আঘাত গুরুতর ছিল না। পুলিশ তাঁকে গ্রেপ্তার করে হয়। এই দুর্ঘটনা ঘটে, তখন ন্যান্সি সেখানে ছিলেন না।

পরীক্ষা করে দেখা যায়, পল পেলোসির রক্তে অ্যালকোহলের পরিমাণ ছিল দশমিক শূন্য আট দুই শতাংশ, যা সীমার থেকে সামান্য বেশি।ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল অফিসাররা জানিয়েছিলেন, পল পেলোসি ঠিকভাবে দাঁড়াতে পারছিলেন না, তার কথা জড়িয়ে গিয়েছিল এবং তার মুখ থেকে অ্যালকোহলের তীব্র গন্ধ আসছিল।

তিনি তার অপরাধের কথা স্বীকার করে নিয়েছিলেন। দেশটির একটি আদালত তাঁর পাঁচদিনের জেল ও ছয় হাজার আটশ ডলার জরিমানা হয়েছে এবং কমিউনিটি সার্ভিস করবেন। এছাড়া তিন মাসের জন্য মদ খেয়ে গাড়ি না চালানো সংক্রান্ত ক্লাসে যেতে হবে। তাকে গাড়িতে ইগনিশন ইন্টারলক সিস্টেম লাগাতে হবে। এই যন্ত্র লাগালে ইঞ্জিন স্টার্ট করার আগে তাকে পরীক্ষা দিতে হবে যে তিনি মদ খাননি। মদ খেলে গাড়ি স্টার্টই নেবে না।এছাড়া, আগামী তিন বছর পর্যন্ত একজন কর্মকর্তা সর্বদা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখবেন। মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জিএইচ/এসজি(এপি, এএফপি, রয়টার্স)