বাজার নিয়ন্ত্রণে নেই, সরকার দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছে: কাদের

0
759

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানে বাজার নিয়ন্ত্রণে নেই, অস্বীকার করবো না; তবে সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে। আজ (বুধবার) সকালে সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলীর সাথে বৈঠকের পর এসব বলেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, বাজারের অনেক পন্যের দাম সরকারের নিয়ন্ত্রণে না থাকলেও কিছু পন্যের দাম মানুষের হাতের নাগালে রয়েছে, অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে পেঁয়াজের দাম কমছেনা, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে, বেশীদিন থাকবেনা পেঁয়াজের এতো দাম, শিগগিরই কমে যাবে।

তিনি বলেন, ‘ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক এখন অনেক উচ্চতায়, তাই তাদের সাথে কোনো বিষয় নিয়েই বৈরিতায় যাবে না সরকার, পুশইন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই ভারতের পক্ষে এটা বারবার বলে আসছে, তাদের কথায় বিশ্বাস আছে, এখন ভারতের সাথে অবকাঠামোগত ছয়টি প্রকল্প কাজ চলছে, এ ধরনের আরও নতুন প্রকল্প নিয়ে ভারতের সাথে কাজ করবে সরকার।’

তিনি বলেন, দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে আওয়ামী লীগ, নির্বাচন কমিশন যখন চাইবে তখনই নির্বাচন করার জন্য প্রস্তুত আওয়ামী লীগ, একটি ভাল সিটি নির্বাচন করার জন্যই দুই সিটিতে নতুন মুখ দেয়া হয়েছে সম্মেলনে।

কাদের বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সরকারের শুদ্ধি অভিযান বন্ধ হয়ে যায়নি, এটা চলবে দেশকে দুর্নীতিমুক্ত না করা পর্যন্ত, প্রশাসন থেকে শুরু করে রাজনৈতিক কর্মী কেউ বাদ যাবেনা, দুদককে এ ব্যাপারে নির্দেশনা দেয়া রয়েছে যে যাদেরকে নিয়ে অভিযোগ উঠবে তাদের ব্যাপারেই তদন্ত করার জন্য, ইতিমধ্যে কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা এবং সংসদ সদস্যকে তলবও করেছে দুদক।

বলীগের মত আওয়ামী লীগেও নতুন পুরনো মিলেই কমিটি হবে, সেক্ষেত্রে সাধারন সস্পাদক পদে পরিবর্তন আসবে কি আসবে না সেটা নির্ভর করছে আওয়ামী লীগের সভাপতির উপর, তিনি যাকে চাইবেন তাকেই সবাই সমর্থন করবে, আমাকে না চাইলে আমি থাকবোনা, তাতে দলের কাজের সমস্যা হবেনা।’