১০০ আরোহী নিয়ে কাজাখস্তানে উড়োজাহাজ বিধ্বস্ত

0
599
১০০ আরোহী নিয়ে কাজাখস্তানে উড়োজাহাজ বিধ্বস্ত
কাজাখস্তানের সবচেয়ে বড় শহর আলমাটির কাছে ১০০ আরোহী নিয়ে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আরোহীদের মধ্যে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। কয়েকজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

বেকএয়ারের ওই ফ্লাইটে ৯৫ জন যাত্রী জন ক্রু ছিলেন। স্থানীয় সময় শুক্রবার সকালে আলমাটি বিমানবন্দর থেকে কাজাখস্তানের রাজধানী নূর সুলতানের উদ্দেশ্যে উড্ডয়নের পরপরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, উড্ডয়নের পরপরই উচ্চতা হারাতে শুরু করে উড়োজাহাজটি। এরপর সেটি প্রথমে একটি কংক্রিটের দেয়ালে ধাক্কা খায় এবং তারপর একটি দোতলা বাড়ির ওপর আছড়ে পড়ে। তবে বিধ্বস্ত উড়োজাহাজে আগুন ধরেনি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে বিধ্বস্ত উড়োজাহাজ ভবনের যেসব ছবি ভিডিও এসেছে, সেখানে ধ্বংসস্তূপের মধ্যে উদ্ধারকর্মীদের কাজ করতে দেখা গেছে। অ্যাম্বুলেন্সের জন্য আকুতি শোনা গেছে এক নারীর কণ্ঠে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিশন করা হয়েছে বলে জানিয়েছে আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষ।