অবৈধভাবে মালয়েশিয়াগামী ট্রলার ডুবে সেন্টমার্টিনে ১৫ রোহিঙ্গার মৃত্যু

0
460

অবৈধভাবে মালয়েশিয়া যাবার পথে কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবিতে ১৫ জনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় জীবিত উদ্ধার করা হয়েছে ৬৫ জনকে।

এ ঘটনায় আরও অর্ধশত রোহিঙ্গা নিখোঁজ রয়েছেন বলে ধারণা করছেন কোস্টগার্ড সদস্যরা। জীবিতদের সেন্টমার্টিনে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন সেন্টমার্টিন কোস্টগার্ডের ষ্টেশন লে. কমান্ডার নাঈমুল হক।

তিনি জানান, ‘অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে একটি ট্রলার সেন্টমার্টিন দ্বীপ থেকে ৩ নটিক্যাল মাইল দূরে ডুবে যায়। খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা দ্রুত উদ্ধার অভিযান নেমে পড়ে। এখন পর্যন্ত ১৫ জনের মরদেহ ও ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

কোস্ট গার্ডের এ কর্মকর্তা বলেন, ‘ট্রলারে শতাধিক যাত্রী ছিল বলে ধারণা করা হচ্ছে। ট্রলারটি পানিতে তলিয়ে যাওয়ায় ডুবুরিরা উদ্ধার অভিযান চালাচ্ছে। যা এখনো অব্যাহত রয়েছে।’

ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড ছাড়াও নৌ-বাহিনী, বিজিবি ও পুলিশসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনী অংশ নিয়েছে। ট্রলার উদ্ধার করে সেন্টমার্টিন ঘাটে আনা হবে। যাদের জীবিত উদ্ধার করা হয়েছে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।