করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৭৫২

0
346

চীনের উহান থেকে শুরু হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৭৬৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৯৭ জন। এখন পর্যন্ত ৪৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাস। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ হাজার ৯৭ জন।

চীনে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) নতুন করে আরও ৪০৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

চীনের মূল ভূখণ্ডে নতুন করে আরও ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরের। চীনে এখন পর্যন্ত দুই হাজার ৭১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। অপরদিকে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৬৪জন।

অপরদিকে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরও ৬০ জনের এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত সেখানে ১১৪৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১২ জন।

জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই প্রমোদতরীর চারজন প্রাণ হারিয়েছে। দু’সপ্তাহ ধরে ওই প্রমোতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে শহরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাত দিয়ে মার্কিন সংবাদ সংস্থা এপি ও দৈনিক ওয়াশিংটন পোস্ট এবং কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।