জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ বাংলায় মুক্তি পাচ্ছে

0
612

ব্রিটিশ গোয়েন্দা সংস্থার এমআইসিক্সের সদস্য জেমস বন্ডকে নিয়ে জিরো জিরো সেভেন জেমস বন্ড সিরিজের বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় একটি চলচিত্র ।এই প্রথমবার “নো টাইম টু ডাই”-এর নতুন ট্রেলার উপমহাদেশের ভক্তদের জন্য দারুণ খবর নিয়ে এসেছে। নতুন এই ট্রেলারটি উপমহাদেশের ১০টি ভাষায় প্রকাশিত হয়েছে । যারমধ্যে বাংলা অন্যতম ! হলিউড চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স ২৫তম জেমস বন্ড সিনেমার সর্বশেষ ট্রেলারটি প্রকাশ করে। বাংলা, হিন্দি, তামিল, ভোজপুরি, তেলুগু, পাঞ্জাবি, মালয়ালম, মারাঠি, কন্নড় ও গুজরাটিসহ ১০টি ভাষায় ট্রেলারটি প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে “নো টাইম টু ডাই” হলিউডের প্রথম কোনো সিনেমা যার ট্রেলার বাংলাসহ উপমহাদেশের এতগুলো ভাষায় প্রকাশ করা হলো।

চলচিত্রটি ট্রেলারের ১০টি ভাষাতেই মুক্তি পাবে কিনা সে বিষয়ে কিছু জানায়নি ইউনিভার্সাল পিকচার্স। এর আগে চলচিত্রটির সর্বশেষ ট্রেলার প্রকাশ করা হয়েছিল গত বছরের ৪ ডিসেম্বরে। সেটি ছিল শুধু ইংরেজি ভাষায়। তবে নতুন এই ট্রেলারটি মূলত গত বছর প্রকাশিত ইংরেজি ট্রেলারের ডাবিং।

“নো টাইম টু ডাই” পরিচালনা করেছেন বিস্ট অব নো ন্যাশন- খ্যাত পরিচালক ক্যারি ফুকুনাগা। এর আগে এই সিরিজের চলচিত্রের নির্মাতা ছিলেন ব্রিটিশ নির্মাতা ড্যানি বয়েল। কিন্তু ২০১৮ সালে প্রযোজক বারবারা ব্রকোলি ও মাইকেল জি. উইলসনের চিন্তাভাবনার বনিবনা না হওয়ায় গত বছরের আগস্টে সিনেমার কাজ থেকে নিজেকে প্রত্যাহার করে নেন অস্কারজয়ী “স্লামডগ মিলিয়নিয়ার”-এর নির্মাতা বয়েল।

গল্পে দেখা যাবে, জ্যামাইকায় শান্ত জীবনযাপন করছে জেমস বন্ড। একদিন পুরনো এক বন্ধু সহযোগিতা চাইতে যায় বন্ডের কাছে। বন্ধুর আহ্ববানে সাহায্যের হাত বাড়িয়ে অপহৃত এক বিজ্ঞানীকে উদ্ধারের অভিযানে নামে বন্ড। কিন্তু মিশনে বাধা হয়ে দাঁড়ায় রামি মালেক, যার কাছে রয়েছে অত্যাধুনিক সব অস্ত্র। এ ঘটনাকে কেন্দ্র করেই সিনেমার গল্পটি এগিয়ে যায়।

সিনেমায় জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেছেন ৫২ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। অন্যদিকে তার বিপরীতে বন্ডকন্যা হয়েছেন “ব্লেড রানার ২০৪৯” তারকা আনা ডি আরমাস। ২০২০ সালে ৮ এপ্রিল এই চলচিত্রটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।