অভিনেতা ইরফান খান আর নেই

0
178

মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৯ এপ্রিল) সকালে নন্দিত বলিউডের জনপ্রিয় অভিনেতা   ইরফান খান (৫৩)মারা গেছেন।

সম্প্রতি বাসায় থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ইরফান খান। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ইরফানের সঙ্গে তার স্ত্রী সুতপা শিকদার এবং দুই ছেলেও রয়েছেন। এর আগে আইসিউতে নিলে তার মৃত্যুর খবর রটে।  তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউড অঙ্গনে।

তারকা এ  অভিনেতা দীর্ঘদিন কোলন ইনফেকশনসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। সবশেষ তিনি মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মৃত্যু হয় বলে জানিয়েছে ইরফান খানের মুখপাত্র।

গত শনিবার ২৫ এপ্রিল জয়পুরে বাড়িতে ইরফান খানের মা সইদা বেগম মারা যান। ভারতে চলমান লকডাউনের কারণে মাকে শেষবারে মতো দেখতে পারেননি তিনি। এরই মধ্যে ইরফান খান নিজেও অসুস্থ হয়ে পড়েন।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো অ্যান্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিৎসা হয় এই অভিনেতার। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি।

দুপুরে তিনটার দিকে মুম্বাইয়ের ভারসোভা কবরস্থানে ইরফান খানকে চিরশায়িত করা হয়েছে। আগে থেকে কবরস্থান এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করে মুম্বাই পুলিশ। চলমান লকডাউন ভেঙে কেউ যাতে ভিড় করেতে না পারে সেজন্য দেওয়া হয় ব্যারিকেড। ইরফানের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউনের সকল নিয়ম মেনেই তারা ইরফান খানকে শেষ বিদায় জানিয়েছেন।

ইরফান খানকে শেষবার বিদায় জানাতে ভারসোভা কবরস্থানে উপস্থিত ছিলেন তার দুই ছেলে বাবিল ও আয়নসহ পরিবারের পাঁচ সদস্য। এছাড়া শেষযাত্রায় শামিল ছিলেন তিগমাংশু ধুলিয়া,বিশাল ভরদ্বাজের মতো বলিউডের সতীর্থরা এবং বেশ কয়েকজন অনুরাগী। বাংলাদেশে বহুল আলোচিত একটি চলচ্চিত্র ‘ডুব’-এর মূল ভূমিকাতেও ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here